সোমবার, ৩০ এপ্রিল, ২০১২

অংকের মজার ম্যাজিক!!!


সকল পাঠকদের প্রতি আমার আন্তরিক ভালবাসা রেখে আমার এ খুদে ব্লগ শুরু করছিম্যাজিক!!কথা টা শুনলেই ভাল লাগে ,আর মন ছুটে যায় তা দেখের জন্য।আর ম্যাজিক যদি আপনি পারেন,তাহলে তো কথাই নেই,আপনার অনুভূতিটা আন্যরকম থাকবে তাই না।চলুন শিখা যাক না একটা মজার জাদু।
এই অংকের ম্যাজিকটি ছোট্ট হলেও কম আশ্চর্যজনক নয়।
প্রথমে দর্শককে অনুরোধ করুন পাশাপাশি তিনটি একটি রকম অংক লিখতে (যেমন, ৪৪৪, ৫৫৫ ইত্যাদি) তারপর তাকে অংক তিনটির যোগফল দিয়ে তিন অংকের নির্বাচিত সংখ্যাকে ভাগ করতে বলুন আবার আপনি বলুনএই অংকের ম্যাজিকে আমি কিছুই শুনিনি বা দেখিনি। আপনি ইচ্ছামত তিনটি একটি রকম সংখ্যা লিখে, সংখ্যা তিনটির যোগফল দিয়ে ভাগ কররেছেন। তবুও আমি যাদুর সাহায্যে বলে দিতে পরি তার উত্তর। (এবার আপনি এমন ভাব করেন যেন কোন জিনের থেকে উত্তরটি শুনে নিচ্ছেন ) ব্যাস্বলে দিন ৩৭ আশ্চর্য্যরেজল্ট সটিক
কৌশলঃআসলে সে একই রকম তিন অংশের যে সংখ্যাটি লিখুক না কেন উত্তর সর্বদা ৩৭ হবেই। যেমন, ৪৪৪ কে ১২ ( + + ) দ্বারা ভাগ করলে ৩৭ হয়।
এর উত্তরটা সব সময় এক হয়, তাই একই দর্শককে দুবার দেখান যায় না। তবে এর উত্তরটা অন্যভাবেও প্রকাশ করা যায়। একটা ছোট কাগজে লেবুর রস দিয়ে ৩৭ লিখে রাখলে শুকলে কিছুই বোঝা যায় না। উত্তর বলার আগে সবার সমানে পানিতে কাগজটা ভিজালেই ৩৭ ফুটে উঠবে।
ভাইয়ারা comment করতে ভুলবেন না।আমদের সাথে থাকুন আর অনেক কিছু জানতে পারবেন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Related Posts Plugin for WordPress, Blogger...

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More